খবরা-খবর
হুগলী জেলায় বামপন্থী দলসমূহের প্রতিবাদী কর্মসূচী

বাংলায় এনআরসি-র চক্রান্ত, দেশজোড়া অর্থনৈতিক মন্দা, বিজেপির বিভাজনের রাজনীতি, দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি সহ বিভিন্ন ফ্যাসিবাদী ও অগণতান্ত্রিক পদক্ষেপের বিরুদ্ধে হুগলী জেলায় সিপিআই(এমএল) লিবারেশন সহ পাঁচটি বামপন্থী দলের যৌথ আহ্বানে বিভিন্ন অঞ্চলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত ১৬ অক্টোবর শ্রীরামপুরের মানসী মার্কেটের (বাজার) সামনে এবং চন্দননগরে জ্যোতির মোড়ে এই কর্মসূচী পালিত হয়। শ্রীরামপুরের সভায় সিপিআই(এমএল) লিবারেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন হুগলী জেলা কমিটির সদস্য সৌরভ, সিপিআই(এম)-র হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, ফরওয়ার্ড ব্লকের পক্ষে প্রদীপ পাঁজা, আরএসপি সহ বামপন্থী দলগুলোর অন্যান্য নেতৃবৃন্দ। চন্দননগর জ্যোতির মোড়ের সভায় সভাপতিত্ব করেন রেবতী সাহা- সিপিআই, অবনী গাঙ্গুলী - সিপিআই(এম), বটকৃষ্ণ দাস - সিপিআই(এমএল) লিবারেশন। বক্তব্য রাখেন সিপিআই(এম)-এর দেবগোপাল চক্রবর্তী, সিপিআই-এর তিমির ভট্টাচার্য, সিপিআই(এমএল) লিবারেশনের পক্ষে ভিয়েত ব্যানার্জী ও অন্যান্য বামপন্থী নেতৃবৃন্দ। চাঁপদানি অঞ্চলের পার্টি কমরেডরা এই সভায় অংশগ্রহণ করেন।

chuchura

 

১৯ অক্টোবর চুঁচুড়া ঘড়ির মোড়ে একই দাবিতে প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। এই সভায় সিপিআই(এমএল) লিবারেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন কল্যাণ সেন, সিপিআই(এম)-এর হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, সিপিআই-এর পক্ষ থেকে তিমির ভট্টাচার্য এবং ফরওয়ার্ড ব্লক, আরএসপি সহ বামপন্থী দলগুলোর অন্যান্য নেতৃত্ব।

balagarh left

 

২০ অক্টোবর হুগলী জেলার বলাগড় ব্লকের জিরাট বাস স্ট্যান্ডে এনআরসি সহ দেশজুড়ে আর্থিক মন্দার বিরুদ্ধে বামপন্থী দল সমূহের উদ্যোগে বিক্ষোভসভা সংগঠিত। বক্তব্য রাখেন সিপিআই(এমএল) লিবারেশনের পক্ষে সেখ আনারুল, সিপিআই(এম)-এর মহামায়া মণ্ডল, সিপিআই-এর গয়াধর বিশ্বাস ও ফরওয়ার্ড ব্লকের শুভঙ্কর পাল।

পাণ্ডুয়ায় গত ১৯ অক্টোবর এনআরসি-র বিরোধিতায় বাম দলগুলির যৌথ মিছিলে প্রচুর মানুষ অংশ নেন। ইলছোবা ও বৈঁচি থেকে মুকুল কুমারের নেতৃত্বে সিপিআই(এমএল) লিবারেশনের কমরেডরা এই মিছিলে অংশগ্রহণ করেন।

খণ্ড-26
সংখ্যা-33