ডিটেনশন ক্যাম্প আসলে নির্যাতন শিবির — ডিটেনশন ক্যাম্প বন্ধ কর, ভারত জুড়ে এনআরসি-র পরিকল্পনা বাতিল কর

siliguri

প্রচার সভা শিলিগুড়ি

নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহার করা এবং এনআরসি-র নামে সাম্প্রদায়িক বিভাজনের ঘৃণ্য চক্রান্ত ব্যর্থ করার দাবিতে দেশের অন্যান্য জায়গার সাথে শিলিগুড়িতে দার্জিলিং জেলা কমিটির উদ্যোগে বাসুদেব বসু, শ্যামল ভৌমিক, শরৎ সিংহ, মোজাম্মেল হক, মীরা চতুর্বেদী, অপু চতুর্বেদী, শাশ্বতী সেনগুপ্তের নেতৃত্বে একটি মিছিল হিলকার্ট রোড সহ শহরের প্রধান রাস্তাগুলো পরিক্রমা করে হাসমিচকে এসে শেষ হয়। সেখানে অমিত শাহের কুশপুতুল দাহ করা হয়। মিছিল থেকে আওয়াজ ওঠে এনআরসি মানছি না মানবো না। আসাম থেকে শিক্ষা নাও এনআরসি রুখে দাও। এনপিআর বাতিল করো, নাগরিকত্ব সংশোধন বিল প্রত্যাহার করো,অমিত শাহ নিপাত যাক।

jalpaiguri

জলপাইগুড়ি

৫ নভেম্বর জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের ধর্মপুর পঞ্চায়েতে এনআরসি বাতিল ও ডিটেনশন ক্যাম্প বন্ধের দাবিতে এক সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে আগামী ১৮ নভেম্বর কলকাতা সমাবেশের প্রচার করা হয়। সভায় বক্তব্য রাখেন জলপাইগুড়ি জেলা কমিটির সদস্য শ্যামল ভৌমিক, মুকুল চক্রবর্তী ও রাজ্য সদস্য বাসুদেব বসু।

৭ নভেম্বর জলপাইগুড়ি জেলার শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম-ফুলবাড়ি লোকাল কমিটির উদ্যোগে এনআরসি, এনপিসি, এনআরআইসি বাতিলের দাবিতে একটি বিক্ষোভ মিছিল হাতিয়াডাঙ্গা বাজার, ফকদইবাড়ি বাজার ঘুরে মা-বাবার হাটে গিয়ে শেষ হয়। নেতৃত্ব দেন অপু চতুর্বেদী, মীরা চতুর্বেদী, বাসুদেব বসু, পুলক গাঙ্গুলি, শ্যামল ভৌমিক প্রমুখ।

খণ্ড-26
সংখ্যা-36
14-11-2019