বারুইপুরে এসডিও ডেপুটেশন

baruipur

সারাভারত কৃষি ও গ্রামীণ মজুর সমিতি এবং সারাভারত কিষাণ মহাসভার যৌথ নেতৃত্বে গত ৯ সেপ্টেম্বর দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরে এসডিও ডেপুটেশনে যোগ দিলেন গ্রামীণ শ্রমজীবী জনতা। বারুইপুর থানা থেকে শ্রমজীবী জনতার একটি দৃপ্ত মিছিল এসডিও দপ্তরে গিয়ে উপস্থিত হয়। শ্রমজীবী জনতা এসডিও দপ্তরের সামনে অবস্থান করে। আয়ারালা জেলা নেতৃত্ব নবকুমার বিশ্বাস, দেবযানী গোস্বামী, ইন্দ্রজিৎ দত্ত ও সারাভারত কিষাণ মহাসভার জেলা নেতৃত্ব দিলীপ পাল ও ইয়ান্নবি এই পাঁচ সদস্যের প্রতিনিধি এসডিও-র কাছে ১২ দফা দাবি সম্মিলিত ডেপুটেশন পেশ করেন।

অবস্থানে বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদক কিশোর সরকার, বিপ্লবী যুব অ্যাসোশিয়েশনের জেলা নেতা শুভদীপ পাল, নির্মাণ ইউনিয়নের জেলা সম্পাদিকা কাজল দত্ত। বক্তারা বলেন দেশপ্রেমের ভুয়ো বুলি আউড়ে মোদী শ্রমজীবী জনতার অর্জিত অধিকার কেড়ে নিচ্ছে। দেশীয় পুঁজিপতিদের হাতে দেশের সম্পদকে তুলে দিচ্ছেন আর শ্রমজীবী জনতাকে ধর্মের নামে বিভাজিত করার চক্রান্ত করছেন, এর বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। রাজ্যে যিনি সরকার পরিচালনা করছেন তিনি নামে বিজেপি বিরোধিতা করলেও বিজেপির জনবিরোধী এজেন্ডাকেই পৃষ্ঠপোষকতা করে চলেছেন।

ডেপুটেশন থেকে ফিরে এসডিও-র সাথে ১২ দফা দাবি নিয়ে যা আলোচনা হয় তা বিস্তারিত জানান নবকুমার বিশ্বাস ও দিলীপ পাল। এসডিও বলেন ডেপুটেশনের দাবিগুলি নিয়ে তিনি তাঁর ঊর্দ্ধতন ও অধীনস্ত দপ্তরে আলোচনা করবেন এবং সমস্যাগুলি সমাধানে যথাসাধ্য প্রচেষ্টা চালাবেন। অবস্থান শেষে এক দৃপ্ত মিছিল বারুইপুর রেলস্টেশন, বারুইপুর বাজার পরিক্রমা করে শেষ হয়।

barui

 

খণ্ড-26
সংখ্যা-29
19-09-2019